1. admin@sokalersonjog24.com : admin : Rashed Islam
  2. baulmintu911@gmail.com : baul.mintu : BAUL MINTU
  3. 3dbaulmuic@gmail.com : baul.mintu-2405 : BAUL MINTU
  4. sokalersongjog24@gmail.com : Jakir Hossain : Jakir Hossain
  5. rakibulhassan@gmail.vom : Rifat : Rifat Islam
  6. sokalersongjogmm@gmail.com : Roshid : Kha Milon
  7. munsurhelal50@gmail.com : sokalersonjgog24 : Md Munsur Helal
  8. sokalersongjog@gmail.com : woyakil Ahmed : woyakil Ahmed
শতাধিক আসনের ফল ঘোষণা, বড় ব্যবধানে এগিয়ে বিজেপি - সকালের সংযোগ ২৪        
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক কবিতা: নেই আনন্দধারা ময়মনসিংহ গফরগাঁও সড়কে ড্রাম ট্রাক ও সিএনজি সংঘর্ষে অন্তঃসত্তা এক নারী নিহত ও আহত ৫ জন বড়হাতিয়ায় জায়গা -জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় প্রবাসী মফিজ সহ ৩ জন গুরুতর আহত ময়মনসিংহে বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত কবি মোঃ জাবেদুল ইসলাম এর দুটি কবিতা ৫ দিন মেয়াদী ‘নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক’ সহায়তা কোর্স এর উদ্বোধনী অনুষ্ঠানে রেঞ্জ ডিআইজি খুলনায় তারেক রহমানের পক্ষে দাকোপে জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দল যুবদল ছাত্র দলের লিপলেট বিতরণ।। এদিকে চাপাইনবয়াবগঞ্জে ভারতীয় পাতার বিড়ি ও ইঞ্জিন চালিত নৌকা সহ দুই জনকে আটক করেছে বিজিবি।। https://youtu.be/LmFDyahzmxw
বিজ্ঞাপন:

দেশের  জনপ্রিয়  সংবাদ মাধ্যম সকালের সংযোগ ২৪ এ জেলা, উপজেলা,ক্যাম্পাস ও বিভাগে  সাংবাদিক নিয়োগ দিচ্ছেন। আগ্রহীরা যোগাযোগ করুন।

শতাধিক আসনের ফল ঘোষণা, বড় ব্যবধানে এগিয়ে বিজেপি

সকালের সংযোগ এডমিন
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ৩৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেক্সঃ

ভারতের লোকসভা নির্বাচনের চূড়ান্ত ফল ধীরে ধীরে প্রকাশ করছে নির্বাচন কমিশন। এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে তারা একশরও বেশি আসনের ফলাফল ঘোষণা করেছে।

এতে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপি এগিয়ে আছে। আনুষ্ঠানিকভাবে ঘোষিত ১০৬টি আসনের মধ্যে বিজেপি পেয়েছে ৬৪টি আসন। অপরদিকে তাদের প্রধান বিরোধী দল রাহুল গান্ধীর ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেস পেয়েছে ২৭টি আসন। অন্যান্য দলগুলো বাকি আসনগুলো পেয়েছে।

দেশটির লোকসভায় সর্বমোট ৫৪৩টি আসন রয়েছে। যদি কোনো দল বা জোট সরকার গঠন করতে চায় তাহলে তাদের অন্তত ২৭৭টি আসনে জয় পেতে হবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপি ২০১৯ সালের নির্বাচনে একাই ৩০৩টি আসন পেয়ে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছিল। আর তাদের জোট ‘এনডিএ’ পেয়েছিল ৩৫৩টি আসন।

তবে মোদির বিজেপি এবার আর এককভাবে সংখ্যাগরিষ্ঠতা পাবে না বলে ধারণা করা হচ্ছে। আজ মঙ্গলবার (৪ জুন) সকাল থেকে যখন ভোটের ফল ঘোষণা শুরু হয় তখন থেকে দেখা যাচ্ছিল বিজেপি গতবারের চেয়ে অনেক পিছিয়ে আছে।

তবে বিজেপির নেতৃত্বাধীন জোট ‘এনডিএ’ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে যাচ্ছে। যার অর্থ মোদি আবারও ভারতের প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন। তবে এক্ষেত্রে তাকে জোট দলগুলোর সহায়তা নিতে হবে।

Facebook Comments Box

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ সকালের সংযোগ ২৪ এর একটি প্রতিষ্ঠান।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park