1. admin@sokalersonjog24.com : admin : Rashed Islam
  2. baulmintu911@gmail.com : baul.mintu : BAUL MINTU
  3. 3dbaulmuic@gmail.com : baul.mintu-2405 : BAUL MINTU
  4. sokalersongjog24@gmail.com : Jakir Hossain : Jakir Hossain
  5. rakibulhassan@gmail.vom : Rifat : Rifat Islam
  6. sokalersongjogmm@gmail.com : Roshid : Kha Milon
  7. munsurhelal50@gmail.com : sokalersonjgog24 : Md Munsur Helal
  8. sokalersongjog@gmail.com : woyakil Ahmed : woyakil Ahmed
নেতা হওয়ার আগে নীতির পরিবর্তন করুন, নীতি-ই আপনাকে নেতা বানিয়ে দিবে - সকালের সংযোগ ২৪        
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১২:৪২ অপরাহ্ন
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক কবিতা: নেই আনন্দধারা ময়মনসিংহ গফরগাঁও সড়কে ড্রাম ট্রাক ও সিএনজি সংঘর্ষে অন্তঃসত্তা এক নারী নিহত ও আহত ৫ জন বড়হাতিয়ায় জায়গা -জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় প্রবাসী মফিজ সহ ৩ জন গুরুতর আহত ময়মনসিংহে বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত কবি মোঃ জাবেদুল ইসলাম এর দুটি কবিতা ৫ দিন মেয়াদী ‘নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক’ সহায়তা কোর্স এর উদ্বোধনী অনুষ্ঠানে রেঞ্জ ডিআইজি খুলনায় তারেক রহমানের পক্ষে দাকোপে জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দল যুবদল ছাত্র দলের লিপলেট বিতরণ।। এদিকে চাপাইনবয়াবগঞ্জে ভারতীয় পাতার বিড়ি ও ইঞ্জিন চালিত নৌকা সহ দুই জনকে আটক করেছে বিজিবি।। https://youtu.be/LmFDyahzmxw
বিজ্ঞাপন:

দেশের  জনপ্রিয়  সংবাদ মাধ্যম সকালের সংযোগ ২৪ এ জেলা, উপজেলা,ক্যাম্পাস ও বিভাগে  সাংবাদিক নিয়োগ দিচ্ছেন। আগ্রহীরা যোগাযোগ করুন।

নেতা হওয়ার আগে নীতির পরিবর্তন করুন, নীতি-ই আপনাকে নেতা বানিয়ে দিবে

সকালের সংযোগ এডমিন
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
  • ৮ বার পঠিত

বর্তমান বিশ্বে নেতৃত্বের ধারণা অনেক পরিবর্তিত হয়েছে। নেতা হওয়ার আকাঙ্ক্ষা অনেকের মধ্যেই আছে, কিন্তু প্রকৃত নেতা হতে হলে শুধুমাত্র পদ বা ক্ষমতা অর্জনই যথেষ্ট নয়। নেতৃত্বের আসল শক্তি হলো নীতি ও মূল্যবোধ। সঠিক নীতি একজন মানুষকে প্রকৃত অর্থে নেতা বানায়। শিরোনামের মূল বক্তব্যও তাই—নেতা হতে চাইলে প্রথমে নিজের নীতির পরিবর্তন করতে হবে, কারণ শক্তিশালী নীতি-ই একজনকে দীর্ঘস্থায়ী নেতৃত্ব দিতে পারে।

আজকের সমাজে আমরা প্রায়ই দেখি যে অনেকে ক্ষমতার পেছনে ছুটে নীতি বিসর্জন দিচ্ছেন। তাৎক্ষণিক সুবিধা বা ক্ষমতার মোহে পড়ে নিজের আদর্শ থেকে বিচ্যুত হচ্ছেন। এই ধরনের নেতৃত্ব সাময়িক সাফল্য বয়ে আনতে পারে, কিন্তু এর স্থায়ীত্ব নেই। একজন প্রকৃত নেতা তার নীতির প্রতি বিশ্বস্ত থাকেন এবং ব্যক্তিগত স্বার্থের ঊর্ধ্বে জনগণের কল্যাণকেই প্রাধান্য দেন। যিনি নীতি ও আদর্শের প্রতি অবিচল থাকেন, তিনিই শেষ পর্যন্ত অনুসরণীয় হয়ে ওঠেন।

আমাদের ইতিহাসে এমন অনেক উদাহরণ রয়েছে যেখানে মহান নেতারা তাদের নীতির প্রতি প্রতিশ্রুতিবদ্ধ থেকে চিরস্মরণীয় হয়েছেন। মহাত্মা গান্ধী, নেলসন ম্যান্ডেলা—এই নেতারা কখনো নীতির সঙ্গে আপস করেননি, এবং এজন্যই তাঁদের নেতৃত্ব মানুষের হৃদয়ে অমর হয়ে আছে। তাঁরা শুধু রাজনৈতিক নেতৃত্বের জন্য বিখ্যাত হননি, বরং তাঁদের নৈতিকতা এবং নীতিগত দৃঢ়তার জন্যও শ্রদ্ধেয় হয়েছেন। তাঁরা দেখিয়েছেন, ব্যক্তিগত স্বার্থকে ত্যাগ করে সমাজের বৃহত্তর কল্যাণের জন্য কাজ করাই প্রকৃত নেতৃত্বের পরিচয়।

প্রকৃত নেতা হওয়ার জন্য, সবার আগে নীতি এবং মূল্যবোধে দৃঢ় হওয়া প্রয়োজন। যখন আপনি নীতি পরিবর্তন করবেন এবং সেটিতে স্থির থাকবেন, তখন মানুষ স্বতঃস্ফূর্তভাবে আপনাকে নেতা হিসেবে মেনে নেবে। শক্তিশালী নীতি এবং এর প্রতি প্রতিশ্রুতি শুধুমাত্র একজনকে নেতা বানায় না, বরং তাঁকে অনুসরণীয় করে তোলে।

সঠিক নীতির অনুসরণ এবং মূল্যবোধের প্রতি অটল থাকা একটি নেতার সবচেয়ে বড় সম্পদ। নেতৃত্ব আসলে ক্ষমতার নয়, নীতির প্রতিফলন। নেতা হওয়ার আগে নিজের নীতিকে সঠিক পথে গড়ে তুলুন—তাহলেই আপনি প্রকৃত অর্থে একজন সম্মানিত নেতা হতে পারবেন।

এই কারণেই বলা হয়, নীতিই একজন মানুষকে নেতা বানায়।

Facebook Comments Box

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ সকালের সংযোগ ২৪ এর একটি প্রতিষ্ঠান।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park