1. admin@sokalersonjog24.com : admin : Rashed Islam
  2. baulmintu911@gmail.com : baul.mintu : BAUL MINTU
  3. 3dbaulmuic@gmail.com : baul.mintu-2405 : BAUL MINTU
  4. sokalersongjog24@gmail.com : Jakir Hossain : Jakir Hossain
  5. rakibulhassan@gmail.vom : Rifat : Rifat Islam
  6. sokalersongjogmm@gmail.com : Roshid : Kha Milon
  7. munsurhelal50@gmail.com : sokalersonjgog24 : Md Munsur Helal
  8. sokalersongjog@gmail.com : woyakil Ahmed : woyakil Ahmed
একুশ মানে মাথা নত না করা- লায়ন এম এ আওয়াল - সকালের সংযোগ ২৪        
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক কবিতা: নেই আনন্দধারা ময়মনসিংহ গফরগাঁও সড়কে ড্রাম ট্রাক ও সিএনজি সংঘর্ষে অন্তঃসত্তা এক নারী নিহত ও আহত ৫ জন বড়হাতিয়ায় জায়গা -জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় প্রবাসী মফিজ সহ ৩ জন গুরুতর আহত ময়মনসিংহে বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত কবি মোঃ জাবেদুল ইসলাম এর দুটি কবিতা ৫ দিন মেয়াদী ‘নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক’ সহায়তা কোর্স এর উদ্বোধনী অনুষ্ঠানে রেঞ্জ ডিআইজি খুলনায় তারেক রহমানের পক্ষে দাকোপে জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দল যুবদল ছাত্র দলের লিপলেট বিতরণ।। এদিকে চাপাইনবয়াবগঞ্জে ভারতীয় পাতার বিড়ি ও ইঞ্জিন চালিত নৌকা সহ দুই জনকে আটক করেছে বিজিবি।। https://youtu.be/LmFDyahzmxw
বিজ্ঞাপন:

দেশের  জনপ্রিয়  সংবাদ মাধ্যম সকালের সংযোগ ২৪ এ জেলা, উপজেলা,ক্যাম্পাস ও বিভাগে  সাংবাদিক নিয়োগ দিচ্ছেন। আগ্রহীরা যোগাযোগ করুন।

একুশ মানে মাথা নত না করা- লায়ন এম এ আওয়াল

সকালের সংযোগ এডমিন
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১৪৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

একুশ মানে মাথা নত না করা, আর মাথা নত না করেই ভাষা আন্দোলনের পথ ধরে বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে, স্বাধীনতা পেয়েছে, জাতি হিসেবে আত্মমর্যাদা পেয়েছি, সেই আত্মমর্যাদা নিয়েই আমাদেরকে এগিয়ে যেতে হবে।

দেশী বিদেশী চক্রান্তের কাছে, সাম্প্রদায়িক অপশক্তির কাছে, অন্যায়ের কাছে, সিন্ডিকেটের কাছে, সকল প্রকার দুর্বৃত্তায়নের কাছে মাথানত করা যাবে না। যদি মাথা নত করি তাহলে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনা সুদূর পরাহুত হবে।

২৩ ফেব্রুয়ারী ২০২৪ সকাল ১১ ঘটিকায় ইসলামিক গণতান্ত্রিক পার্টির আয়োজনে সংগঠনের কেন্দ্রীয় কার্যালযে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে সাবেক সংসদ সদস্য, প্রগতিশীল ইসলামিক জোটের চেয়ারম্যান ও ইসলামিক গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান লায়ন এম এ আউয়াল এ কথা বলেন

ইসলামিক গণতান্ত্রিক পার্টির মহাসচিব ও সাবেক পিপি এডভোকেট মোঃ নুরুল ইসলামের সঞ্চালনায় মহান ভাষা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গণ আজাদী লীগের সভাপতি বিশিষ্ট নজরুল গবেষক মুহাম্মদ আতা উল্লাহ খান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য কাজী মাসুদ আহমেদ, বাংলাদেশ তরিকত ফ্রন্ট এর চেয়ারম্যান মুফতি সৈয়দ মাহাদী হাসান বুলবুল, সংগঠন এর যুগ্ন মহাসচিব মাওলানা শামসুল ইসলাম, কারী মমিনুল ইসলাম, আলভী প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্য মুহাম্মদ আতা উল্লাহ খান বলেন, বাংলা আজ আন্তর্জাতিক মাতৃভাষা হওয়া সত্ত্বেও এখনো পর্যন্ত অফিস ও আদালত সহ সর্বস্তরে বিশুদ্ধ বাংলার ব্যাবহার ও প্রমিত বাংলা উচ্চারণ শতভাগ বাস্তবায়ন হয়ে ওঠেনি। অবিলম্বে সর্বস্তরে বাংলা চালুকরনে কার্যকর পদক্ষেপ গ্রহণ ও বাংলা ভাষাকে জাতীয় সংঘের দাপ্তরিক ভাষা করবার কার্যকর পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানান।

প্রকৃত ভাষা সৈনিকদের তালিকা প্রণয়ন করে মুক্তিযোদ্ধাদের মত ভাষা সৈনিকদের ও তাদের পরিবারকে সম্মান ও সম্মানি প্রদানের দাবি জানান। আলোচনা সভার শেষে মহান ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা ও দেশ এবং জাতির কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

Facebook Comments Box

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ সকালের সংযোগ ২৪ এর একটি প্রতিষ্ঠান।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park