1. admin@sokalersonjog24.com : admin : Rashed Islam
  2. baulmintu911@gmail.com : baul.mintu : BAUL MINTU
  3. 3dbaulmuic@gmail.com : baul.mintu-2405 : BAUL MINTU
  4. sokalersongjog24@gmail.com : Jakir Hossain : Jakir Hossain
  5. rakibulhassan@gmail.vom : Rifat : Rifat Islam
  6. sokalersongjogmm@gmail.com : Roshid : Kha Milon
  7. munsurhelal50@gmail.com : sokalersonjgog24 : Md Munsur Helal
  8. sokalersongjog@gmail.com : woyakil Ahmed : woyakil Ahmed
ময়মনসিংহ জেলা মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত - সকালের সংযোগ ২৪        
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক কবিতা: নেই আনন্দধারা ময়মনসিংহ গফরগাঁও সড়কে ড্রাম ট্রাক ও সিএনজি সংঘর্ষে অন্তঃসত্তা এক নারী নিহত ও আহত ৫ জন বড়হাতিয়ায় জায়গা -জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় প্রবাসী মফিজ সহ ৩ জন গুরুতর আহত ময়মনসিংহে বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত কবি মোঃ জাবেদুল ইসলাম এর দুটি কবিতা ৫ দিন মেয়াদী ‘নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক’ সহায়তা কোর্স এর উদ্বোধনী অনুষ্ঠানে রেঞ্জ ডিআইজি খুলনায় তারেক রহমানের পক্ষে দাকোপে জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দল যুবদল ছাত্র দলের লিপলেট বিতরণ।। এদিকে চাপাইনবয়াবগঞ্জে ভারতীয় পাতার বিড়ি ও ইঞ্জিন চালিত নৌকা সহ দুই জনকে আটক করেছে বিজিবি।। https://youtu.be/LmFDyahzmxw
বিজ্ঞাপন:

দেশের  জনপ্রিয়  সংবাদ মাধ্যম সকালের সংযোগ ২৪ এ জেলা, উপজেলা,ক্যাম্পাস ও বিভাগে  সাংবাদিক নিয়োগ দিচ্ছেন। আগ্রহীরা যোগাযোগ করুন।

ময়মনসিংহ জেলা মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

সকালের সংযোগ এডমিন
  • প্রকাশের সময় : রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
  • ১৪ বার পঠিত

মকবুল হোসেন, ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ

ময়মনসিংহ জেলা উন্নয়ন সম্পন্ন কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ ২০অক্টোবর রবিবার জেলা উন্নয়ন সমন্বয় কমিটির অক্টোবর মাসের মাসিক সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মুফিদুল আলমের সভাপতিত্ ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা স্বাস্থ্যবিভাগ জানায়, ডেঙ্গু প্রতিরোধে নগরীতে বিশেষ বার্তা ও লিফলেট বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। স্ব স্ব অফিস প্রাঙ্গণ পরিষ্কার রাখার ব্যাপারে বলা হয়েছে। সভায় জানানো হয়,আগামী ২৪ অক্টোবর থেকে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু হবে। ১০-১৪ বছর বয়সী মেয়েদের জন্য এ কার্যক্রম পরিচালনা করা হবে। তবে ভ্যাকসিনেশনের জন্য জন্মনিবন্ধন সনদ দিয়ে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে।

সিটি কর্পোরেশনের প্রতিনিধি জানান, মশার উৎপত্তিস্থল ধ্বংসে নগরীর ভিতরে নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চলমান রয়েছে। তবে নির্মানাধীন ভবনের বর্জ্যসমূহ রাস্তার পাশে অথবা ড্রেনে ফেলে দেয়া হয়। এ ব্যাপারে জনসচেতনতা জরুরী। নগরীর পরিচ্ছন্নতা কার্যক্রম যথাযথভাবে সম্পন্ন করতে এ সময় জেলা প্রশাসক নির্দেশনা দেন।

সড়ক ও জনপদ বিভাগ জানায়, আন্দোলনের সময় ক্ষতিগ্রস্ত রোড ডিভাইডার ও মহাসড়কের অংশ মেরামত করা হয়েছে। যেগুলো বাকি আছে সেগুলোরও কাজ সম্পন্নের পথে। ঢাকা ময়মনসিংহ মহাসড়কের অবৈধ দখলকৃত জায়গা উদ্ধারে অভিযান কার্যক্রম পরিচালনার কথা জানানো হয়। ত্রিশাল থেকে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের রাস্তার বেহাল অবস্থার কথা উল্লেখ করে জেলা প্রশাসক স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরকে রাস্তাটি মেরামতের কথা বলেন। বন্যায় ক্ষতিগ্রস্ত হালুয়াঘাট ধোবাউরার রাস্তা দ্রুত মেরামতের ব্যাপারেও উল্লেখ করেন তিনি।

পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা জানান, ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার আয়মন নদী পুন:খনন ও নদীটির সংরক্ষণ প্রকল্পের কাজ চলমান রয়েছে। জেলার কয়েকটি উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত বাঁধগুলো পানি নামলে সরেজমিনে পর্যবেক্ষণ করা হবে। এরপর স্থায়ী প্রতিরক্ষা ব্যবস্থা নির্মাণের ব্যবস্থা গ্রহণ করা হবে। সভায় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বন্যাকবলিত উপজেলাগুলোর বিদ্যালয়ের সামনের রাস্তাঘাট মেরামতের ব্যাপারে সভায় দৃষ্টি আকর্ষণ করেন। শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত ময়মনসিংহ জেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চলমান উন্নয়ন কাজের সংখ্যা ১৩২টি বলে জানানো হয়।

বিদ্যুৎ বিভাগ ও পল্লী বিদ্যুতায়ন বোর্ড থেকে গরম কমে আসায় লোডশেডিং কমে আসার কথা জানানো হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা জানান, সাম্প্রতিক বন্যায় জেলার ধোবাউড়া, হালুয়াঘাট ও ফুলপুর উপজেলাসহ মোট ৯টি উপজেলায় ২৬ হাজার ২৮৩ হেক্টর জমি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ সময় গ্রামপর্যায়ে বাড়ির
আঙিনাসহ পতিত জমিতে পাতাজাতীয় সবজি রোপনের পরামর্শ প্রদান করার কথা জানান। এছাড়া অন্যান্য সরকারি দপ্তরসমূহের নিয়মিত কার্যক্রম চলমান রয়েছে বলে সভায় জানানো হয়।

আজকের মাসিক উন্নয় সমন্বয় সভায় ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজিম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ এবং ময়মনসিংহের বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ সকালের সংযোগ ২৪ এর একটি প্রতিষ্ঠান।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park